Sunday, March 9, 2014

বাংলাদেশীদের জন্য Online-থেকে Money Withdraw করার সর্বোত্তম মাধ্যম হল Skrill (Moneybookers)


   বাংলাদেশীদের জন্য ইন্টারনেটে অর্জিত ডলার, ইউরো, ইয়েন ছাড়াও আরও অন্যান্য বৈদেশিক মুদ্রা কম খরচে দ্রুত বাংলাদেশে নিয়ে আসার সর্বোত্তম মাধ্যম হল মানিবুকার্সের ইন্টারন্যাশনাল অ্যাকাউন্ট। ফ্রীলান্সিং, মাইক্রো-ফ্রীলান্সিং, ফরেক্স এক কথায় যারা ইন্টারনেটে বিভিন্ন আউট সোর্সিং-এর কাজের সাথে জড়িত তাদের ক্ষেত্রে Skrill (Moneybookers) এর ভেরিফাইড অ্যাকাউন্ট থাকা অত্তান্ত গুরুত্বপূর্ণ। Skrill (Moneybookers)-এ অ্যাকাউন্ট থাকলে খুব সহজে অনলাইনে শপিং-ও করা যায়।


মানিবুকার্স থেকে পাঠানো টাকা বাংলাদেশের যেকোন ব্যাংক থেকে ১-৭ দিনের মধ্যে হাতে পাওয়া যায়। ডাচ-বাংলা ব্যাংকের অ্যাকাউন্ট হলে ৬ দিন পর টাকা পাওয়া যায়, কিন্তু ব্র্যাক ব্যাংকের অ্যাকাউন্ট হলে ১ দিনের মধ্যে টাকা পাওয়া যায়।

যেহেতু টাকা-পয়সার ব্যাপার, সেহেতু মানিবুকার্সে সঠিকভাবে সঠিক তথ্যাদি দিয়ে একটু সতর্কতার সাথে অ্যাকাউন্ট খুলতে হবে। নিজের নাম, জন্মদিন, ঠিকানা, কি ধরনের কারেন্সি লেনদেন হবে তা সঠিকভাবে উল্লেখ করতে হবে। সঠিকভাবে অ্যাকাউন্ট খোলা হলে সেটাকে ভেরিফাই করার ব্যবস্থা করতে হবে।

নিম্নে মানিবুকার্সে সঠিকভাবে অ্যাকাউন্ট খোলার পদ্ধতি ধাপে ধাপে দেওয়া হলঃ

ধাপ-১:  মানিবুকার্সে অ্যাকাউন্ট খুলতে হলে প্রথমে এখানে ক্লিক করুন
ধাপ-২: ওয়েবসাইটটি খুললে তার উপরে ডান দিকের Sing Up লিখাটিতে ক্লিক করুন।
ধাপ-৩: Country of residence-এ আপনার দেশ (Country) নির্বাচন করুন এবং Preferred language-এ English নির্বাচন করুন। এখন এই মানিবুকার্স অ্যাকাউন্টটি নিজের ব্যবহারের জন্য হলে "Personal account" এর Sing Up-এ ক্লিক করুন। যদি এই মানিবুকার্স অ্যাকাউন্টটি ব্যবসার জন্য ব্যবহার করতে চান তাহলে "Business account" এর Sing Up-এ ক্লিক করুন।
ধাপ-৪: এবার Personal Information এর যে ফরমটি আসবে তা যথাযথ ভাবে পূরণ করে "Accept and create account" লেখাটিতে ক্লিক করুন।
ধাপ-৫: এখন আপনি আপনার ইমেল অ্যাকাউন্টে গিয়ে ইমেলটি ভেরিফাই করে দিলেই মানিবুকার্স অ্যাকাউন্টটি ব্যবহার করা যাবে।