Sunday, March 9, 2014

PTC সাইটের মাধ্যমে দ্রুত আয় করার পদ্ধতি


   ইন্টারনেট থেকে আয় করার বিভিন্ন পদ্ধতির মধ্যে PTC (Paid To Click) হল একটি। PTC সাইটগুলোর মাধ্যমে আয় করার কাজটি অত্যন্ত সহজ হলেও জানতে হবে সঠিক পদ্ধতি এবং সঠিক ও বিশ্বস্ত PTC সাইটের নাম, ঠিকানা ও বৈশিষ্ট্য।  এই PTC সাইটগুলোতে বিভিন্ন ধরনের Advertise প্রদর্শন করা হয়। এই  Advertise গুলো দেখলে Viewer দের একটি নির্দিষ্ট পরিমান অর্থ প্রদান করা হয়। প্রতিদিনই এই সাইটগুলোতে নতুন নতুন Advertise আসে। প্রতিদিন এই Advertise গুলো দেখে ও Referral পদ্ধতিতে সহজেই আয় করা সম্ভব, যদিও আয়ের পরিমান একটু কম কিন্তু ১০০% নিশ্চিত যে আয় করা সম্ভব।


PTC সাইটের মাধ্যমে আয় করার সুবিধাঃ
১. বিনিয়োগের প্রয়োজন নেই। PTC সাইটগুলোতে ফ্রী-তে রেজিস্ট্রেশান করে তাৎক্ষনিক আয় করা সম্ভব।
২. সময় কম লাগে। এক একটি PTC সাইটে অ্যাড দেখতে মাত্র ২-৫ মিনিট সময় লাগে।
৩. কোন বিশেষ দক্ষতা বা ট্রেনিং এর প্রয়োজন নাই। ফলে নতুন কম্পিউটার/ইন্টারনেট ব্যবহারকারীরা সহজেই PTC সাইট থেকে আয় করতে পারবে।


PTC সাইটগুলো থেকে আয় করতে হলে নিম্নোক্ত পদ্ধতি অনুসরন করুনঃ ধাপ-১ : আয়ের জন্য প্রথমে সঠিক ও বিশ্বস্ত PTC সাইট নির্বাচন করুন। ধাপ-২ : নির্বাচিত সাইটে গিয়ে প্রয়োজনীয় তথ্য দিয়ে রেজিস্টেশন করুন। ধাপ-৩ : আপনার ইমেল একাউন্টে গিয়ে সাইটিকে ভেরিফাই করুন। ধাপ-৪ : তারপর উক্ত PTC সাইটিতে গিয়ে প্রাপ্ত ইউজার নেম ও পাসওয়ার্ড দিয়ে লগ-ইন করুন। ধাপ-৫ : লগ-ইন করার পর View Adds এ ক্লিক করুন। ধাপ-৬ : এখন অনেকগুলো Advertise প্রদর্শিত হলে একটি Advertise সিলেক্ট করে মনিটরে প্রদর্শিত সময় পর্যন্ত অপেক্ষা করে পরবর্তী নির্দেশনা অনুসরন করুন। ধাপ-৭ : ধাপ-৬ অনুসরন করে সবগুলো Advertise দেখুন। Advertise দেখার পর আপনার উপার্জিত অর্থ দেখতে হলে Account এ ক্লিক করুন। অতঃপর Log-out করে বেরিয়ে আসুন।
এভাবে প্রতিদিন এক একটি PTC সাইটের জন্য ২-৫ মিনিট সময় ব্যয় করলেই মাসের শেষে একটি ভাল অর্থ পাওয়া যাবে।

কয়েকটি বিশ্বস্ত(Trusted) PTC সাইটের নাম ও লিংক দেখার জন্য এখানে ক্লিক করুন।

PTC সাইট থেকে অর্থ উত্তোলনের মাধ্যমঃ
* পাইজা (এলার্টপে)
* পেপাল
* লিবার্টি-রিজার্ভ
* মানিবুকার্স (স্ক্রিল)


বিশেষ দ্রষ্টব্যঃ
* একটি IP Address থেকে মাত্র একবারই রেজিস্টেশন করা যাবে।
* বেশির ভাগ লিংকগুলোতে আমার রেফারেল লিংক দেওয়া হয়েছে। আপনার ইচ্ছা হলে আমাকে রেফার করতে পারেন। আর হ্যাঁ, আমাকে রেফার করলে আপনার কোন ধরনের ক্ষতিই হবে না, কিন্তু আমার একটু লাভ  হবে। আমার নিজেরই অনেক বন্ধু আছে যারা ইন্টারনেটে আয় সম্পর্কিত তথ্য আমার কাছে থেকে জেনে নেয়, কিন্ত যদি আমার কোন রেফারেল লিংক থাকে তাহলে তা বাদ দিয়ে অ্যাকাউন্ট করে তার হীন-মৌনতার পরিচয় দেয়। আমি বুঝিনা যে, প্রায় এই ঘটনা ঘটার কারন কি ??? ??? দুঃখের সাথে আমার এই প্রশ্নটি ছুড়ে দিলাম তাদের বিবেকের কাছে ... ... ... !!!


PTC সাইট থেকে দ্রুত আয় করার টিপসঃ
একটি গ্রুপ তৈরি করা, যেমন- কয়েকজন বন্ধু-বান্ধব মিলে একটা গ্রুপ তৈরি করা। গ্রুপ তৈরির পর সবাই মিলে একজনের রেফারে জয়েন করা। মনেকরি, একটি গ্রুপে ৫০ জন লোক আছে। প্রতি জন যদি ১টি PTC সাইট থেকে ৫ সেন্ট Income করে তাহলে ঐ গ্রুপের Income হবে ২.৫ ডলার, আর যার আন্ডারে জয়েন করা হয়েছে তার এক্সট্রা ২৫ সেন্ট Income হবে। অর্থাৎ ঐ গ্রুপের ১টি সাইট থেকে দৈনিক ইনকাম ২.৭৫ ডলার। আর যদি তারা ৫০ টি PTC সাইটে একত্রে কাজ করে তাহলে একদিনে ১৩৭.৫ ডলার। মাসে ইনকাম ৪১২৫ ডলার অর্থাৎ ৪১২৫x৮৩=৩,৪২,৩৭৫ টাকা মাত্র। আর এক এক জনের পারিশ্রমিক পড়ে ৬৮৪৭.৫০ টাকা। শুধুমাত্র প্রতিদিন তিন ঘণ্টা সময় ব্যয় করে।

আর যারা SEO, Online Advertising বা Online Marketing  পারেন তাদের জন্য গ্রুপ তৈরি করা কোন ব্যাপারইনা।

আর যারা গ্রুপ তৈরি করতে পারবেন না তারা একাই কাজ করুন অন্তত মাসে ৫০০০ টাকা আয় করা কোন ব্যাপারনা।

আর যারা অন্য কাজ যেমন- ওয়েব-ডিজাইন, গ্রাফিক্স-ডিজাইন, এস ই ও, ইন্টারনেট রিসার্চ, প্রোফেসনাল ডাটা এন্ট্রি, আর্টিকেল রাইটিং সহ অন্যান্য প্রোফেসনাল কাজ জানেন তারা oDesk, Freelance, Guru, Elance, Forex এগুলোতে কাজ করতে পারেন। প্রোফেসনালদের জন্য PTC সাইট মটেও উপযুক্ত নয়, কিন্তু তারা ইচ্ছা করলে অ্যাড না দেখেই রেফারেল সিস্টেমের সাহায্যে আয় করতে পারেন।

ইন্টারনেটে আয়ের পথ অনেক। আপনাকে শুধু আপনার মেধা ও দক্ষতা অনুযায়ী আয়ের পথ বেছে নিতে হবে।